কালোজাদু-পৃষ্ঠা-৩২৮

0Shares

প্রাচীন সভ্যতাতে আকা কিছু অদ্ভুত আকৃতির ছবিও দিয়েছিলাম । আবার তারা হয়তো মানুষের ছদ্মবেশে আমাদের সাথেই আছে । আবার হতে পারে আমাদের থেকে বিজ্ঞান প্রযুক্তিতে লক্ষ বছর এগিয়ে ।পবিত্র কোরআন এ  উল্লেখিত জ্বীন ই হয়তো এলিয়েন ।

**** পৌরাণিক কাহিনী ও মিথ – পৌরাণিক কাহিনী বা মিথ গুলো কিভাবে পুরাতন হয় , মানে জলজ্যান্ত সত্য ইতিহাস কিভাবে হাজার হাজার বছর ধরে পড়ে থাকে , গুরুত্ত হারাতে হারাতে গুরুত্বহীন হয়ে একসময় মিথ বা পুরান হয়ে যায় । পুরাতন সমাধিক্ষেত্র বা পুরাতন স্থাপনার উপর কিভাবে নতুন সভ্যতার ইমারত গড়ে ওঠে এবং পরবর্তীতে ০২ হাজার বছর পর আবার ধ্বংসাবশেষ পাওয়া যায় সেটাই দেখিয়েছি এবং মহাকাব্যগুলোতে উল্লেখিত মিথগুলো যে শুধু মিথ নয় সেটাও দেখিয়েছি ।

**** ইসলাম ধর্ম প্রসঙ্গে – অনেকে ভেবে বসতে পারেন বইটিতে পুরাণ ও খ্রিষ্টপূর্ব ঘটনাগুলো নিয়ে সব লেখা হয়েছে কেন । এটা বিজ্ঞান ও অতীতের রহস্যভেদ মূলক বই । অনেকে ভেবে বসতে পারেন মুসলিম হয়েও ভারতীয় ও গ্রীক পুরাণ নিয়ে কেন এত বিশ্লেষন ।বিজ্ঞান ও নৃতত্ব এবং নিজস্ব মতের ভিত্তিতে হারানো ইতিহাসের সত্যতা প্রমাণের গল্প এই বইটি । ইসলাম ধর্ম যেমন হযরত আদম আঃ এর থেকে প্রচলিত যেমন সব থেকে আদি ও সুপ্রাচীন ধর্ম তেমনি আবার শেষ নবী হযরত মুহাম্মদ সাঃ এর নবুয়্যতের মাধ্যমে আসা সবথেকে আপডেটেড ধর্ম । যে ধর্মের ইতিহাস নবী সাঃ থেকে সর্বসাকুল্যে ১৫০০ বছরের বেশি নয় এবং ধর্ম প্রবক্তা নবী হযরত মুহাম্মাদ সাঃ ও তাঁর সময়ের সকল নিদর্শন , ইতিহাস ও ধর্মগ্রন্থ অক্ষত আছে সেখানে সব ঘটনা ও যুদ্ধ ঐতিহাসিক সত্য । এবং সে গুলো সব বর্তমানের বিদ্যালয় থেকে বিশ্ববিদ্যালয় পর্য্যন্ত আলাদা  বিষয় হিসেবে পঠিত হচ্ছে । এ ধর্মের কোন কিছুই মিথ হয়নি বা হবার পর্যায়েও যায়নি , সুনির্দিষ্ট ভাবে ইসলাম ধর্মের সকল খুটিনাটি প্রত্যেকটি ঘটনা কোরআন , হাদীস ও সাহাবী এবং ইতিহাসবেত্তাদের দ্বারা প্রমাণিত সত্য হিসেবে সংরক্ষিত আছে ।

(৩২৮)

পরবর্তী পৃষ্ঠা দেখুন

0Shares

Facebook Comments

error: Content is protected !!